দেবী লক্ষ্মী : এই’ ফুলে খুশি হন লক্ষ্মী দেবী, অর্পণ করলেই পাবেন টাকা, ­জেনে নিন ২০২৪ এ পুজোর নিয়ম কানুন!

দেবী লক্ষ্মী : এই’ ফুলে খুশি হন লক্ষ্মী দেবী… অর্পণ করলেই টাকা পাবেন!  সুখ ও সমৃদ্ধি আকাশ ছুঁয়ে যাবে… উত্তর-পূর্ব কোণে রাখুন এই যন্ত্রটি

দেবী লক্ষ্মী : এই' ফুলে খুশি হন লক্ষ্মী দেবী, অর্পণ করলেই পাবেন টাকা
দেবী লক্ষ্মী : এই’ ফুলে খুশি হন লক্ষ্মী দেবী, অর্পণ করলেই পাবেন টাকা

দেবী লক্ষ্মী: টাকা কে না পছন্দ করে? অর্থ উপার্জনের জন্য একজন ব্যক্তি সারা জীবন কঠোর পরিশ্রম করে। এই সব সত্ত্বেও, টাকা সবার জন্য থামে না. এর পিছনে কারণ হতে পারে লক্ষ্মীর আশীর্বাদের অভাব। হিন্দু ধর্মে লক্ষ্মীকে সম্পদের দেবী বলা হয়।

কথিত আছে যে যে বাড়িতে প্রতিদিন পুজো হয়, সেই বাড়িতে দেব-দেবীরা সর্বদা আশীর্বাদ করেন। মা লক্ষ্মী দয়াপর্বশ হলেই ঘর ধন-সম্পদে ভরে যায়। জেনে নিন দেবী লক্ষ্মীকে খুশি করতে পূজা ঘরে কোন জিনিসগুলি রাখা খুবই শুভ।

দেবী লক্ষ্মীকে সন্তুষ্ট করার সবচেয়ে সহজ উপায় হল বাড়িতে সঠিক আচার-অনুষ্ঠান সহ শ্রীযন্ত্র স্থাপন করা এবং প্রতিদিন এর পূজা করা। এতে মা লক্ষ্মী সর্বদা ঘরে থাকেন। তবে বাড়ির উত্তর-পূর্ব কোণে
শ্রী যন্ত্র স্থাপন করুন।

 

পৌরাণিক কাহিনী অনুসারে, দেবতা ও অসুররা যখন সমুদ্র মন্থন করেছিলেন, তখন দেবী লক্ষ্মীর সাথে আরও অনেক রত্ন বের হয়েছিল। তার মধ্যে একটি দক্ষিণাবর্তি শঙ্খ। মা লক্ষ্মী দক্ষিণাবর্তি শঙ্খের খুব প্রিয়। আপনি যদি চান মা লক্ষ্মী সর্বদা আপনার গৃহে বাস করুন, দক্ষিণাবর্তি শঙ্খকে পূজা ঘরে রাখুন এবং প্রতিদিন তার পূজা করুন।

দেবী লক্ষ্মী : এই' ফুলে খুশি হন লক্ষ্মী দেবী, অর্পণ করলেই পাবেন টাকা
দেবী লক্ষ্মী : এই’ ফুলে খুশি হন লক্ষ্মী দেবী, অর্পণ করলেই পাবেন টাকা

টাকা কে না পছন্দ করে? অর্থ উপার্জনের জন্য একজন ব্যক্তি সারা জীবন কঠোর পরিশ্রম করে। এত কিছুর পরও টাকা সবার হাতে আসে না। এর পেছনে কারণ হতে পারে লক্ষ্মীর আশীর্বাদের অভাব। হিন্দু ধর্মে লক্ষ্মীকে সম্পদের দেবী বলা হয়। কিছু কাজ, প্রতিকার করা প্রয়োজন, যা তাকে খুশি করবে। শিউলি ফুল দেবী লক্ষ্মীর কাছে খুব প্রিয় বলে মনে করা হয়, সেগুলো নিবেদন করলে তিনি খুশি হন।

অর্থনৈতিক বৃদ্ধি
পুজোর সময় লক্ষ্মীকে শিউলি ফুল অর্পণ করুন। 5টি শিউলি ফুল শুকিয়ে একটি হলুদ কাপড়ে বেঁধে একটি সেফ ডিপোজিট বক্সে রাখুন। আপনি এটি করার সাথে সাথে অলৌকিক ঘটনা ঘটতে শুরু করবে। এর মাধ্যমে অর্থ ও লাভের যোগান তৈরি হবে এবং অর্থ আপনার কাছে থাকবে। বাড়িতে এই গাছ লাগালে সুখ-সমৃদ্ধি বাড়বে।

রোগ
এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির মন্দিরের কাছে শিউলি গাছ লাগালে ইতিবাচক শক্তি আসে। এ কারণে রোগ-শোক, অসুস্থতাও ঘর ছেড়ে চলে যায়। এই ফুলটি নিয়ে লাল কাপড়ে বেঁধে দেবী লক্ষ্মীর সামনে রাখলে চাকরি সংক্রান্ত সমস্যার সমাধান হয়।

ঋণ
এই গাছের শিকড় নিরাপদ স্থানে রেখে টাকা রাখলে উপকার পাওয়া যায়। পার্সেও রাখা যায়। এই প্রতিকার মেনে চললে ঋণ থেকে মুক্তি পাবেন। একই সঙ্গে সাতটি শিউলি ফুল কমলা রঙের কাপড়ে বেঁধে দেবী লক্ষ্মীর সামনে রাখলে বিয়ের বাধা দূর হয়।

দেবী লক্ষ্মী : এই' ফুলে খুশি হন লক্ষ্মী দেবী, অর্পণ করলেই পাবেন টাকা
দেবী লক্ষ্মী : এই’ ফুলে খুশি হন লক্ষ্মী দেবী, অর্পণ করলেই পাবেন টাকা

মা লক্ষ্মী গোলাপ ফুল এবং গোলাপের সুবাস খুব পছন্দ করেন। শুক্রবার, দেবী লক্ষ্মীর পূজা করুন এবং তাকে গোলাপ ফুল অর্পণ করুন। এছাড়াও বাড়ির মন্দিরে দেবী লক্ষ্মী মূর্তির সামনে গোলাপ রাখুন। এমনটা করলে সুখ ও সমৃদ্ধি বাড়ে। সেই সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কও মজবুত হয়।

 

 

মা লক্ষ্মীকে সাদা ফুল অর্পণ করবেন না সর্বদা লাল বা গোলাপী ফুল দেবেন না তার আসনে কালো কাপড় রাখবেন না লাল বা হলুদ কাপড় পরবেন

 

দেবী লাল গোলাপ ও গাঁদা ফুল খুব পছন্দ করেন। পূজার থালায় এই দুটি ফুলের উপস্থিতি সম্পর্কে পুরোহিত ও জ্যোতিষী মনোজ তিওয়ারি জানান। তিনি বলেন, দেবী লক্ষ্মীকে দুটি ফুল নিবেদন করলে জীবনে সুখ শান্তি আসবে। শুক্রবার, দেবী লক্ষ্মীর পূজা করুন এবং তাকে গোলাপ ফুল অর্পণ করুন। এছাড়াও বাড়ির মন্দিরে দেবী লক্ষ্মী মূর্তির সামনে গোলাপ রাখুন। এমনটা করলে সুখ ও সমৃদ্ধি বাড়ে। এছাড়াও স্বামী-স্ত্রীর সম্পর্ক দৃঢ় হয়।

 

মা লক্ষ্মীও পদ্মফুল খুব পছন্দ করেন। প্রতি শুক্রবার দেবী লক্ষ্মীকে পদ্মফুল অর্পণ করুন। সম্ভব হলে প্রতিদিন পদ্মফুল অর্পণ করুন। সম্পদ প্রবাহিত হবে।

দেবী লক্ষ্মীর আরাধনার জন্য ঘি প্রদীপ জ্বালান। এছাড়াও দেবী লক্ষ্মী মূর্তির সামনে একটি ঘি পাত্র রাখুন। এতে দেবী লক্ষ্মী খুশি হয়ে তাকে আশীর্বাদ করলেন। প্রসঙ্গত, প্রতিদিন সন্ধ্যায় বাড়ির প্রধান প্রবেশদ্বারে এবং তুলসীমঞ্চে ঘি প্রদীপ জ্বালানো খুবই শুভ। এই ধরনের বাড়িতে সবসময় আশীর্বাদ এবং সুখ আছে।

 

দাবিত্যাগ: আমরা উপরোক্ত মেনে চলতে বাধ্য বা অনুরোধ করছি না। নিজের বিচারে সিদ্ধান্ত নিন।

আরো পড়ুন: মহাভাগ্যের সাথে রাশিচক্র: কৌশিকী অমাবস্যা 2024 এর আগে মহালক্ষ্মী রাজযোগ!

আরো পড়ুন: বৃহস্পতিবার হলুদ দিয়ে করুন এই ছোট্ট প্রতিকার! লক্ষ্মী-নারায়ণের কৃপায় আলমারি টাকায় ভরে যাবে

আরো পড়ুন: Durgapuja Rashifol 2024: দুর্গা পূজা 2024 ভাগ্যবান রাশিচক্র, পূজার আগে বাম্পার বোনাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *