Site icon Bortoman

2024 Lok Sabha Election:নির্বাচন শেষ হলেও রাজ্যে থাকবে কেন্দ্রীয় বাহিনী, হিংসা রুখতে কমিশনের সিদ্ধান্ত

central forces

central forces

2024 Lok Sabha Election:নির্বাচন শেষ হলেও রাজ্যে থাকবে কেন্দ্রীয় বাহিনী, হিংসা রুখতে কমিশনের সিদ্ধান্ত

2024 Lok Sabha Election: নির্বাচনের পরে কেন্দ্রীয় বাহিনী চলে যাবে না, বরং ভোটের ফলাফল প্রকাশের পরেও কেন্দ্রীয় বাহিনী রাজ্যে থাকবে। ভোট-পরবর্তী সহিংসতা ঠেকাতে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত।

১ জুন অর্থাৎ শনিবার রাজ্যে লোকসভা নির্বাচনের শেষ দফা। ওই দিনই রাজ্যের ৯টি আসনে ভোটগ্রহণ হতে চলেছে। নির্বাচন কমিশন নিরাপত্তার জন্য কেন্দ্রীয় বাহিনীর 967 কোম্পানি এবং 33,000 রাজ্য পুলিশ মোতায়েন করবে। কেন্দ্রীয় বাহিনীর 246 টি কোম্পানি এবং 11000 রাজ্য পুলিশ শুধুমাত্র কলকাতা পুলিশ এলাকায় মোতায়েন করা হবে। শুধু তাই নয়, ভোট শেষ হওয়ার পরে এবং ফলাফল ঘোষণার পরেও কেন্দ্রীয় বাহিনী রাজ্যে থাকবে।

আরো পড়ুন-Mithun Chakraborty: মিঠুন চক্রবর্তী ভোট নিয়ে উত্তেজনা! ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন? মুখ খুললেন ‘মহাগুরু’

অতীতে, রাজ্যে ভোট শেষ হওয়ার পরে বা ফলাফল প্রকাশের পরে সহিংসতার ঘটনা ঘটেছে। ভোট-পরবর্তী সহিংসতা অতীতে বিভিন্ন দলের মধ্যে উত্তেজনার বিষয়। এ বার যাতে তা না হয়, সেজন্য ভোট মীমাংসা হলেও আধাসামরিক বাহিনীর 400টি কোম্পানি কিছু সময়ের জন্য রাজ্যে থাকবে। 6 জুন পর্যন্ত বাংলায় আধাসামরিক বাহিনীর 400 কোম্পানি থাকবে। ভারতের নির্বাচন কমিশন রাজ্য নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দিয়েছে। নির্বাচন-পরবর্তী সহিংসতা ঠেকাতে এই সিদ্ধান্ত বলে নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে। এছাড়াও, রাজ্যে আসা বাকি আধাসামরিক বাহিনী ভোট শেষ হওয়ার পরে, অর্থাৎ 1 জুনের পরে ফিরে আসবে।

 

Exit mobile version