Summer Report : বৃহঃস্পতি বার থেকে কলকাতায় তাপপ্রবাহের পূর্বাভাস, কতক্ষণ চলবে তাপ? হাওয়া অফিস কী বলে?

Summer Report : বৃহঃস্পতি বার থেকে কলকাতায় তাপপ্রবাহের পূর্বাভাস, কতক্ষণ চলবে তাপ? হাওয়া অফিস কী বলে? : বৃহঃস্পতি বার থেকে কলকাতায় তাপপ্রবাহের পূর্বাভাস, কতক্ষণ চলবে তাপ? হাওয়া অফিস কী বলে?

তাপপ্রবাহের কারণে বুধবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৪2 ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে। মঙ্গলবার কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৯ ডিগ্রি সেলসিয়াস।

বৈশাখের মাঝামাঝি প্রায়। গ্রীষ্মের তীব্র তাপদাহ থেকে স্বস্তি পাবেন এই আশায় দিন গুনছেন দক্ষিণবঙ্গের বাসিন্দারা। কিন্তু ঝড় কখন হবে সে বিষয়ে এখনও স্বস্তির বার্তা দিতে পারছে না আলিপুর আবহাওয়া দফতর। বুধবার থেকে তাপপ্রবাহ থেমে যাবে কলকাতা ও দক্ষিণের আরও কয়েকটি জেলায়। রবিবার পর্যন্ত কলকাতায় তাপপ্রবাহ অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
তাপপ্রবাহের কারণে রোববার পর্যন্ত দক্ষিণাঞ্চলের সব জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। আবহাওয়া দফতর বুধবার ও বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান জেলায় তীব্র তাপপ্রবাহের জন্য রেড অ্যালার্ট জারি করেছে। দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় রবিবার পর্যন্ত তীব্র তাপ এবং অস্বস্তিকর আবহাওয়ার সাথে তাপপ্রবাহ অব্যাহত থাকবে।
সর্বোচ্চ তাপমাত্রা
40
সেলসিয়াস প্রায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *