Sandeshkhali NSG : রহস্যজনক ব্যাগ নিয়ে সন্দেশখালির সেই বাড়ি থেকে বেরিয়ে এল রোবট

Sandeshkhali NSG : রহস্যজনক ব্যাগ নিয়ে সন্দেশখালির সেই বাড়ি থেকে বেরিয়ে এল রোবট

এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল পর্যবেক্ষক এই রোবট। কী রয়েছে এই সাদা ব্যাগে, উঠছে প্রশ্ন। সরবেড়িয়ার রাস্তা ঘিরে ফেলেছে এনএসজি। তার দিয়ে ঘেরা হচ্ছে নির্দিষ্ট একটি জায়গা। সেখানে একের পর এক বালির বস্তা ফেলা হয়েছে। এলাকার সমস্ত বাড়ি খালি করার নির্দেশ দিয়েছে এনএসজি।

Sandeshkhali NSG

Sandeshkhali NSG

ভোটের বাংলার বেনজির ছবি। সন্দেশখালির সরবেড়িয়া গ্রামে এনএসজি টিম। এলাকা খালি করছেন কমান্ডোরা। ভেড়ির আলপথে বেয়ে ঘুরছে রোবোটিক ডিভাইস। শুক্রবার এ গ্রামেরই এক বাড়িতে অস্ত্রসম্ভারের খোঁজ মেলে। এরপর কার্যত যুদ্ধকালীন তৎপরতায় চলছে তল্লাশি। শেখ শাহজাহানের ঘনিষ্ঠ হাফিজুল খায়ের আত্মীয় আবু তালেব মোল্লার তালাবন্ধ বাড়ি থেকে এদিন বিপুল অস্ত্রের খোঁজ পায় সিবিআই। এরপরই আবু তালেবের বাড়ির দিকে পাঠানো হয় ওই রোবট-গাড়ি। যা ‘বম্ব ডিসপোজাল রোবট’ হিসাবে পরিচিত। দেখতে ছোটখাটো ট্যাঙ্কের মতো।

Sandeshkhali NSG

বিশেষ সেন্সর সজ্জিত এই রোবোটিক ডিভাইসটি অনেক দূর থেকে বোমা শনাক্ত করতে পারে। এতে রয়েছে উচ্চমানের ক্যামেরা। আবু তালেবের ঘরে ঢোকার কিছুক্ষণের মধ্যেই ঝুলন্ত ব্যাগ নিয়ে বেরিয়ে পড়েন।

আবু তালেবের বাড়ি থেকে রহস্যময় ব্যাগ নিয়ে বেরিয়ে আসে একটি রোবোটিক ডিভাইস। তিনি আবার এনএসজির দিকে ছোট পথ ধরলেন। এক্সপ্লোসিভ অর্ডন্যান্স ডিসপোজাল অবজারভার এই রোবট। কী আছে এই সাদা ব্যাগে, প্রশ্ন উঠছে। সরবাড়িয়ার রাস্তা ঘেরাও করেছে এনএসজি। একটি নির্দিষ্ট স্থান এর চারপাশে ঘেরা। সেখানে একের পর এক বালির বস্তা ফেলা হয়েছে। এনএসজি এলাকার সমস্ত বাড়ি খালি করার নির্দেশ দিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *