Sandeshkhali Update: সন্দেশখালিতে থেকেই এ বার তদন্ত করবে সিবিআই, শাহজাহানের ডেরায় খোলা হল অস্থায়ী ক্যাম্প অফিস

Sandeshkhali Update: সন্দেশখালিতে থেকেই এ বার তদন্ত করবে সিবিআই, শাহজাহানের ডেরায় খোলা হল অস্থায়ী ক্যাম্প অফিস

সিবিআই সূত্রে খবর, এ বার সন্দেশখালি থেকে তদন্ত করবেন তাঁদের অফিসাররা। সন্দেশখালি সংক্রান্ত যে অভিযোগ ইতিমধ্যেই সিবিআই-এর কাছে জমা দেওয়া হয়েছে, সেখান থেকেও তদন্ত করা হবে।

এবার সন্দেশখালি নিয়ে সব অভিযোগ শোনার জন্য অস্থায়ী ক্যাম্প বা ক্যাম্প অফিস করল সিবিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থা সূত্রে জানা গেছে, এবার সন্দেশখালী থেকে তদন্ত করবেন তাদের কর্মকর্তারা। ইতিমধ্যেই সন্দেশখালি নিয়ে সিবিআই-এর কাছে যে অভিযোগ দায়ের করা হয়েছে তা দেখবে অস্থায়ী শিবির। এর পাশাপাশি সেখানে অভিযোগকারীদের সঙ্গেও সরাসরি কথা বলবেন তদন্তকারীরা।

আরও পড়ুন:  Cyclonic Alert: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, ঘূর্ণাবর্ত অসমেও, উত্তরবঙ্গে উত্তাল আবহাওয়া, ৫০ কিমি/ঘণ্টা গতিতে বইবে হাওয়া, ঝড়-বৃষ্টি

 

sandeshkhali

অভিযোগকারীদের সঙ্গে কথা বলতে ইতিমধ্যেই কলকাতার সিবিআই অফিসের একাধিক আধিকারিক সন্দেশখালি পৌঁছেছেন। এসপি পদমর্যাদার একজন কর্মকর্তাও বৃহস্পতিবার সন্দেশখালীতে গেছেন। সিবিআই সূত্রে খবর, ইমেলের মাধ্যমে অভিযোগ পাওয়া বন্ধ করছে না তারা। তবে গ্রামের মানুষ যাতে সহজেই অভিযোগ জানাতে পারে সেজন্য সেখানে একটি অস্থায়ী ক্যাম্প খোলার সিদ্ধান্ত নিয়েছে তদন্তকারী সংস্থা।

আরও পড়ুন: Mamata Banerjee 2024: ‘এবার ওরা হারছে..,’ ২০০-ও পেরবে না বিজেপি, কোন কোন রাজ্যে হারছে…বুঝিয়ে দিলেন মমতা

 

mamata banerjee
Mamata Banerjee

সন্দেশখালীতে, গ্রামবাসীদের একটি অংশ বর্তমানে বরখাস্ত তৃণমূল নেতা শাহজাহান শেখ এবং তার দলকে জমি দখল, হয়রানি ও নির্যাতনের অভিযোগ করেছে। 10 এপ্রিল, কলকাতা হাইকোর্ট নির্দেশ দেয় যে সিবিআই সন্দেশখালির নারী নির্যাতন এবং জমি সংক্রান্ত মামলার তদন্ত করবে। অনলাইন পোর্টালে অভিযোগ জানাতে বলা হয়। সেই সঙ্গে নির্দেশ দেওয়া হয়, রাজ্য সরকারকে প্রচার করতে হবে যে সন্দেশখালির নির্যাতিতারা কীভাবে সিবিআইয়ের কাছে অভিযোগ করবেন।

আরও পড়ুন: Mamata Banerjee – Midnapur: বদলেছে রাজনৈতিক নানা সমীকরণ! ২৫ মে মেদিনীপুর-ঝাড়গ্রামের ৫ আসনে ভোট, প্রচারে ঝড় তুলবেন মমতা-অভিষেক

 

হাইকোর্টের নির্দেশের পর একাধিকবার সন্দেশখালি গিয়েছিলেন সিবিআই আধিকারিকরা। তারা কয়েকজন অভিযোগকারীর বাড়িতে গিয়ে জমির কাগজপত্র পরীক্ষা করেন। কয়েকদিন আগে সন্দেশখালীতে তল্লাশি অভিযানে শাহজাহানের ঘনিষ্ঠজন আবু তালেব মোল্লার বাড়ি থেকে বেশ কিছু অস্ত্র উদ্ধার করে তদন্তকারী সংস্থা। এরপরই সেখানে ডাকা হয় এনএসজিকে। তারা দিনভর ‘ক্যালিবার’ ডিভাইস দিয়ে সন্দেশখালীতে বোমা তল্লাশি করে। কয়েকটি বোমাও নিষ্ক্রিয় করা হয়েছে।

আরও পড়ুন: Heatwave in Bengal: অস্বস্তিকর গরমে ভুগতে হতে পারে আগামী দুদিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *