Gold Price Today: সবকিছু ফেলে সোনার দোকানে দৌড়াও

Gold Price Today: আজ সবকিছু ফেলে সোনার দোকানে দৌড়াও! কলকাতায় কত কমলো জানেন? দাম জানলে মাথা ঘুরে যাবে

gold price today

Gold Price Today: গত কয়েক মাসে রেকর্ড হারে বাড়ছে সোনার দাম। ক্রমবর্ধমান হলুদ সোনার দাম মূলত আমেরিকার আর্থিক অস্থিতিশীলতা এবং মধ্যপ্রাচ্যের অস্থিরতার কারণে। এদিকে পুজোর আগে কিছুটা স্বস্তি পাচ্ছেন স্বর্ণপ্রেমীরা। গত মাসেও সোনার দাম আকাশচুম্বী ছিল। যা ছিল একেবারে মধ্যবিত্তের নাগালের বাইরে।

 

তবে চলতি মাসের শুরু থেকেই একটু একটু করে কমতে শুরু করেছে হলুদ ধাতুর দাম। তাই এটা বলার অপেক্ষা রাখে না যে সোনা প্রেমীদের জন্য এটি একটি আদর্শ সময়। তাই আপনি সোনার গয়না কিনতে চান বা খাঁটি সোনা, আপনি আজই সোনার দোকানে ঢুকতে পারেন। বৃহস্পতিবার 8 আগস্ট, সোনার দাম 22 ক্যারেট এবং 24 ক্যারেট উভয় ক্ষেত্রেই কিছুটা কম ছিল৷

আরো পড়ুন: ডেঙ্গু-ম্যালেরিয়া আগে থেকেই বন্ধ করুন, চিন্তার কিছু নেই, এই বিশেষ ব্যবস্থার মাধ্যমে বর্ষায় নিরাপদে থাকুন

চলুন জেনে নিই কমল সোনার দাম কত। 8 আগস্ট বৃহস্পতিবার আমাদের দেশে 10 গ্রাম 22 ক্যারেট সোনার দাম 63,490 টাকা। অন্যদিকে ২৪ ক্যারেট সোনার দাম ৬৯ হাজার ২৬০ টাকা। চলুন দেখে নেওয়া যাক শহরে সোনার দাম।

আরো পড়ুন: কোন গোপনে মন ভেসেছে শ্যামোপ্তি’র? রণজয়ের সঙ্গে প্রেম নিয়ে সিক্রেট ফাঁস করলেন রচনা-

gold price today

আজ কলকাতায় (কলকাতা) 22 ক্যারেট সোনার 10 গ্রামের দাম 63,490 টাকা। আর 24 ক্যারেট সোনার 10 গ্রামের দাম 69,260 টাকা। তবে মুম্বাইয়ে 22 ক্যারেট সোনার দাম কলকাতা শহরের মতো হলেও 24 ক্যারেটের দাম কিছুটা বেড়ে দাঁড়িয়েছে 69,490 টাকা। একইভাবে, চেন্নাইতে, 22 ক্যারেটের 10 গ্রাম স্যারের দাম 63,290 টাকা। আর 24 ক্যারেটের দাম 69,050 টাকা।

আরো পড়ুন: নাম বেগুন হলেও এটি গুণের খনি! একটি সবজিতে ৫টি রোগ ধরা পড়েছে! শুধু খাওয়ার ‘সঠিক’ নিয়ম জেনে নিন

অন্যদিকে, বৃহস্পতিবার দিল্লিতে 22 ক্যারেটের 10 গ্রামের দাম ছিল 63,640 টাকা। আর ২৪ ক্যারেট সোনার দাম ৬৯ হাজার ৪১০ টাকা। এছাড়াও, আমাদের দেশের অন্যান্য শহরের মধ্যে, ব্যাঙ্গালোরে 22 ক্যারেট সোনার 10 গ্রাম দাম 63,490 টাকা। আর ২৪ ক্যারেট সোনার দাম ৬৯ হাজার ২৬০ টাকা। দেশের অন্যান্য শহরে দাম প্রায় একই।

gold price today

আরো পড়ুন: সক্রিয় মৌসুমী অক্ষ! একটানা বৃষ্টিতে উত্তর-দক্ষিণের কোন জেলাগুলো ভাসবে? আলিপুর জানিয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *