West Bengal Weather Update : আবহাওয়ার আপডেট, শিয়রে নিম্নচাপ, দক্ষিণের এই ৬ জেলায় বজ্রসহ বৃষ্টি হতে পারে

West Bengal Weather Update: আবহাওয়ার আপডেট, শিয়রে নিম্নচাপ, দক্ষিণের এই ৬ জেলায় বজ্রসহ বৃষ্টি হতে পারে

West Bengal Weather Update

West Bengal Weather Update: বাংলাদেশ সংলগ্ন এলাকায় সৃষ্ট ঘূর্ণিঝড়টি পশ্চিম দিকে অগ্রসর হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ সংলগ্ন ঝাড়খন্ড ও উত্তর ওড়িশা এলাকায় অবস্থান করছে। আজ এই সিস্টেম নিম্নচাপে পরিণত হবে। মৌসুমী বায়ু বাংলায় সক্রিয়। এই অক্ষ রাঁচি ও দীঘার উপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

 

আজ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের ৬টি জেলায় বজ্রসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনা বীরভূম, পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, নদিয়া উত্তর দক্ষিণ ২৪ পরগনা জেলায়। কলকাতা-সহ বাকি ৬টি জেলায় দিনের বিভিন্ন সময়ে বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি।

wb weather news

আরো পড়ুন: Gold Price Today: সবকিছু ফেলে সোনার দোকানে দৌড়াও

শুক্রবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। আগামীকাল শনিবার বৃষ্টি আবার বাড়বে। বিক্ষিপ্ত প্রবল বৃষ্টি। শনিবার দক্ষিণবঙ্গের তিন জেলায় প্রবল বৃষ্টি। পুরুলিয়া পশ্চিম বর্ধমান ও বীরভূম জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টি।

 

আরো পড়ুন: ডেঙ্গু-ম্যালেরিয়া আগে থেকেই বন্ধ করুন, চিন্তার কিছু নেই, এই বিশেষ ব্যবস্থার মাধ্যমে বর্ষায় নিরাপদে থাকুন

রবিবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়তে পারে। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় তুলনামূলক বেশি বৃষ্টি হবে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণের সব জেলায় ব্যাপক বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

weather update
উত্তরবঙ্গে আজ আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সতর্কতা। বৃষ্টিপাত 200 মিমি পর্যন্ত হতে পারে। দার্জিলিং কালিম্পং কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বাকি তিন জেলায় বজ্রসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। আগামীকাল শুক্রবার দার্জিলিং কালিম্পং কোচবিহার আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বাকি তিন জেলায় বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। আগামীকাল শনিবার উত্তরবঙ্গের পাঁচটি জেলায় ভারী থেকে অতি ভারী বর্ষণ অব্যাহত থাকবে। আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির সতর্কতা। শনিবারও জেলার বাকি অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরো পড়ুন: কোন গোপনে মন ভেসেছে শ্যামোপ্তি’র? রণজয়ের সঙ্গে প্রেম নিয়ে সিক্রেট ফাঁস করলেন রচনা-

সিকিম ভুটানেও ভারী বৃষ্টি হতে পারে। আসামে ভারী বর্ষণের পাশাপাশি উপরোক্ত পাঁচটি জেলায় ভারী বর্ষণ-

ভারী থেকে অতি ভারী বর্ষণ পার্বত্য জেলাগুলিতে ভূমিধসের কারণ হতে পারে।

Rain in South Bengal
পাহাড়ি এলাকার রাস্তায় দৃশ্যমানতা কমে যাবে। নদীর পানি বাড়তে পারে।

 

নিচু এলাকা প্লাবিত হওয়ার ঝুঁকি।

আরো পড়ুন: নাম বেগুন হলেও এটি গুণের খনি! একটি সবজিতে ৫টি রোগ ধরা পড়েছে! শুধু খাওয়ার ‘সঠিক’ নিয়ম জেনে নিন

আজ ও আগামীকাল কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি। লঘুচাপের প্রভাবে শনিবার বিকেলের পর থেকে বৃষ্টিপাত কিছুটা বাড়তে পারে। রোববার তা আরও কিছুটা বাড়তে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *