Olympic Reetika Hooda: রিতিকা হুডা কে? প্যারিস অলিম্পিক 2024-এ আরও একটি কুস্তি পদকের জন্য ভারতের চূড়ান্ত আশা

Olympic Reetika Hooda: রিতিকা হুডা কে? প্যারিস অলিম্পিক 2024-এ আরও একটি কুস্তি পদকের জন্য ভারতের চূড়ান্ত আশা

paris olympic reetika hooda
ভারতীয় কুস্তিগীর রেতিকা হুডা প্যারিস অলিম্পিক 2024-এ আরেকটি পদক আনার জন্য ভারতের শেষ ভরসা। হুডা শনিবার তার রাউন্ড শুরু করবেন

 

Olympic Reetika Hooda: শনিবার প্যারিস অলিম্পিক 2024-এ আরও একটি কুস্তি পদক পাওয়ার জন্য গ্র্যাপলার রীতিকা হুডা ভারতের চূড়ান্ত আশা। ভারতীয় দলের ষষ্ঠ এবং চূড়ান্ত কুস্তিগীর হুডা তার প্রথম রাউন্ডে হাঙ্গেরির বার্নাডেট নাগির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবে। নাগি ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দুইবার ব্রোঞ্জ পদক জয়ী।

 

দুপুর আড়াইটায় হবে হুদার ম্যাচ। শনিবার গলফ খেলোয়াড় অদিতি অশোকও আজ পদকের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন। যাইহোক, গল্ফে পদক পেতে তাকে অবশ্যই অসাধারণ পারফর্ম করতে হবে।

আরো পড়ুন: ওজন কমানোর টিপসঃ ওজন কমবে কেজি কেজি! ঝড়ের গতিতে রোগা

paris olympic reetika hooda

এখন পর্যন্ত, ভারতীয় দল প্যারিস অলিম্পিকে ছয়টি পদক জিতেছে, যার মধ্যে একটি রৌপ্য এবং পাঁচটি ব্রোঞ্জ রয়েছে৷ রিতিকা মহিলাদের 76 কেজি ফ্রিস্টাইল বিভাগে তার রাউন্ড অফ 16 অভিযান শুরু করবেন। যদি হুদা নাজিকে পরাজিত করতে এবং চ্যাম্পিয়নশিপে এগিয়ে যেতে সক্ষম হয়, তাহলে তিনি কোরানজাতানের ১ নম্বর বাছাই ইপেরেই মেডেট কোজ্জয়ের বিপক্ষে লড়াই করবেন।

 

2024 সালের প্যারিস অলিম্পিকে রেতিকা হুডা দেশের অন্যান্য কুস্তিগীরদের থেকে আলাদা করে তোলে তা হল যে তিনি 76 কেজি হেভিওয়েট ক্লাসে যোগ্যতা অর্জনকারী প্রথম ভারতীয়। T ওজন বিভাগ 2ও হুদার জন্য নতুন, ওহ গত বছর ওজন শ্রেণিতে ঝাঁপিয়ে পড়ার আগে 72 কেজিতে প্রতিদ্বন্দ্বিতা করতেন।

আরো পড়ুন : তুলসী বাস্তু টিপস- তুলসি গাছটিকে ‘এই’ দিকে রাখুন, দিনে দুবার এবং রাতে চারবার; নইলে মহা বিপর্যয়!

অতিরিক্ত ওজনের কারণে প্যারিস অলিম্পিক 2024 থেকে ভিনেশ ফোগাটের হৃদয়বিদারক প্রস্থানের পরে, অনুমোদিত সীমার নীচে ওজন বজায় রাখার গুরুত্ব কারও কাছ থেকে গোপন নয়। গল্পটি হুড্ডার জন্য সম্পূর্ণ আলাদা যাকে ক্রমাগত নিশ্চিত করতে হয় যে সে অতিরিক্ত ছোট নেয়শক্তি অর্জন এবং তার ওজন 76 কেজির উপরে বজায় রাখার জন্য খাবার।তার স্বাভাবিক শরীরের ওজন প্রায় 74-75 কেজি। সুতরাং, এটিকে 72-এ আনার জন্য এটি কখনই একটি দুর্দান্ত লড়াই ছিল না, এখনও নয়। তার শরীরের ধরন এমন যে ওজন দ্রুত কমে যায়।

paris olympic reetika hooda

কিন্তু আসল লড়াই হচ্ছে ওজন ৭৮ কেজিতে নিয়ে যাওয়া।

“আমি শুধু চেঁচামেচি করি, ট্রেন করি, চিৎকার করি, ট্রেন করি এবং পুনরাবৃত্তি করি। .অবশ্যই, এটি স্বাস্থ্যকর প্রোটিন গ্রহণ। আমার একটা আলাদা সংগ্রাম আছে,” পিটিআই-কে এক সাক্ষাৎকারে হুডা বলেছেন।

আরো পড়ুন: Gold Price Today: সবকিছু ফেলে সোনার দোকানে দৌড়াও

“আমার সময়সূচীতে আমার 3টি খাবার আছে এবং আমাকে এর মধ্যেও খেতে হবে। ঘুমানোর আগেও, আমি কিছু খেয়ে নিইআমার পুষ্টিবিদ মিতালি সিদ্ধান্ত নেন আমার কী খাওয়া দরকার এবং মা তা নিশ্চিত করেন।

“প্রোটিন গ্রহণের জন্য আমাকে মুরগির মাংস খাওয়া শুরু করতে হয়েছিল। এটির জন্য একটি স্বাদ তৈরি করা কঠিন ছিল। আমার মা অনেক সংমিশ্রণ চেষ্টা করেছিলেন এবং এখন আমি একটি আধা-গ্রেভি ধরনের মুরগির জন্য স্থির হয়েছি। আমার পরিবারে কেউ মুরগি খায় না,” তিনি যোগ করেন।

আরো পড়ুন: ডেঙ্গু-ম্যালেরিয়া আগে থেকেই বন্ধ করুন, চিন্তার কিছু নেই, এই বিশেষ ব্যবস্থার মাধ্যমে বর্ষায় নিরাপদে থাকুন

 

আরো পড়ুন: কোন গোপনে মন ভেসেছে শ্যামোপ্তি’র? রণজয়ের সঙ্গে প্রেম নিয়ে সিক্রেট ফাঁস করলেন রচনা-

 

আরো পড়ুন: নাম বেগুন হলেও এটি গুণের খনি! একটি সবজিতে ৫টি রোগ ধরা পড়েছে! শুধু খাওয়ার ‘সঠিক’ নিয়ম জেনে নিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *