Sri Lanka Women tour of Ireland: শ্রীলঙ্কার বিপক্ষে আইরিশদের ঐতিহাসিক জয়

 Sri Lanka Women tour of Ireland: শ্রীলঙ্কার বিপক্ষে আইরিশদের ঐতিহাসিক জয়

Sri Lanka Women tour of Ireland

ডাবলিন – গ্যাবি লুইসের 75 বলে 119 আয়ারল্যান্ড মহিলারা শ্রীলঙ্কা মহিলাদেরকে 7 রানে পরাজিত করতে সাহায্য করেছিল – এই প্রক্রিয়ায় এশিয়া কাপ চ্যাম্পিয়নদের বিরুদ্ধে তাদের প্রথম জয় নিশ্চিত করেছে৷

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেওয়ার পর, লুইস এবং অ্যামি হান্টার (9) অভিপ্রায়ে ইনিংস শুরু করেছিলেন, প্রথম 15 বলে তিনটি বাউন্ডারি মেরেছিলেন – তবে, হান্টার শীঘ্রই মিড-অফে একটি ওভার-পিচড বল স্কুপ করার পরে আউট হন।

এর পরে, এটি ছিল গ্যাবি লুইস/ওরলা প্রেন্ডারগাস্ট শো কারণ দুই লম্বা টপ-অর্ডার ব্যাটসম্যান পুরো মাঠ জুড়ে বল উড়িয়ে দিয়েছিলেন।

আরো পড়ুন: রোজভ্যালি চিটফান্ড রিফান্ড শুরু হয়েছে, রোজ ভ্যালি রিফান্ড অনলাইন

Sri Lanka Women tour of Ireland

লুইস একটি স্মরণীয় নকটিতে 17টি চার এবং দুটি ছক্কা মারেন – ফাইন লেগের মাধ্যমে একটি গাইডেড চারের সাথে তার সেঞ্চুরিটি এনেছিলেন। এটি তার দ্বিতীয় টি-টোয়েন্টি সেঞ্চুরি, তবে পূর্ণ সদস্যদের বিপক্ষে প্রথম।

প্রেন্ডারগাস্ট হয়তো সেকেন্ড ফিডল খেলেছেন, কিন্তু তার 31 বলে 38 রানের চেয়ে কম গুরুত্বপূর্ণ ছিল না যে তিনি স্কোরবোর্ডে টিক টিক রেখেছিলেন এবং লুইসকে আক্রমণের স্বাধীনতা দিয়েছিলেন।

আরো পড়ুন: লক্ষ্মী ভান্ডার নয়! রাজ্য সরকার পুরুষ ও মহিলা উভয়কেই ৫ হাজার টাকা দেবে

১৮তম ওভারে যখন প্রেন্ডারগাস্ট পড়ে যায়, তখন আয়ারল্যান্ড অনুভব করে যে প্রতিযোগিতামূলক টোটাল পোস্ট করার জন্য তাদের এখনও কিছু করার আছে এবং লুইস – এখন রেবেকা স্টোকেল সমর্থিত – শেষ 15 বলে 34 রান করেছেন। 173-3 শেষ করে, তাদের ষষ্ঠ-সর্বোচ্চ টি-টোয়েন্টি স্কোর, হোম সাইড অনুভব করেছিল যে তারা রক্ষণ করতে পারে এমন মোট স্কোর করেছে।

Sri Lanka Women tour of Ireland

শ্রীলঙ্কার রান তাড়া প্রতিযোগিতাটিকে একটি স্নায়বিক ব্যাপার করে তুলেছিল, যার নেতৃত্বে ছিলেন হর্ষিতা সামারাউইক্রমা (65) এবং কাভিশা দিলহারি (51*) – কিন্তু অধিনায়ক লরা ডেলানি নির্ভরযোগ্য আর্লেন কেলির কাছে ফিরে এসে শেষ ওভারে জয় নিশ্চিত করতে 16 রান দিয়েছিলেন। শেষ ওভারে কেলি দায়িত্বের সঙ্গে ৮ রান দেন এবং নিশ্চিত হয় ঐতিহাসিক জয়।

আরো পড়ুন:  কিছুতেই ওজন বাড়ে না? এই সহজ উপায়ে বাড়বে Weight

শুক্রবার থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দুই দল এখন বেলফাস্টে যাবে।

মিলের সারাংশ

আয়ারল্যান্ড মহিলা বনাম শ্রীলঙ্কা মহিলা, দ্বিতীয় টি-টোয়েন্টি আন্তর্জাতিক, পেমব্রোক ক্রিকেট ক্লাব, 13 আগস্ট 2024

আয়ারল্যান্ড 173-3 (20 ওভার; জি লুইস 119, ও প্রেন্ডারগাস্ট 38; এস জিমহানি 1-24)
শ্রীলঙ্কা 166-7 (20 ওভার; এইচ সামারাউইক্রমা 65; ও প্রেন্ডারগাস্ট 2-28)

আরো পড়ুন: ওজন কমছে না? বাড়িতে এই রেসিপি তৈরি করলে চর্বি ঢেলে যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *