A buffalo for a Olympic gold: অলিম্পিক স্বর্ণপদক জয়ী আরশাদকে ষাঁড় উপহার দিলেন শ্বশুর

A buffalo for a Olympic gold: অলিম্পিক স্বর্ণপদক জয়ী আরশাদকে ষাঁড় উপহার দিলেন শ্বশুর, পাকিস্তান সরকারের কাছে নাদিমের তিনটি দাবি

paris olympic 20244 arsag
A buffalo for a Olympic gold: পাকিস্তানের পদকের খরা শেষ করলেন আরশাদ নাদিম। 32 বছর পর, তিনি প্যারিস অলিম্পিকে পাকিস্তানের জন্য একটি পদক এনেছিলেন। সেটা আবার সোনা। প্যারিস থেকে বাড়ি ফেরার পর তার শ্বশুর তাকে একটি ষাঁড় উপহার দেন। আরশাদ পাকিস্তান সরকারের কাছে তিনটি দাবি জানান।

আরশাদ তার গ্রামের খানেওয়ালে ফিরে যায়। সেখানে যাওয়ার পর আরশাদের শ্বশুর মুহাম্মদ নওয়াজ তাকে একটি ষাঁড় উপহার দেন। নওয়াজ বলেন, তাদের গ্রামে এই উপহার খুবই সম্মানজনক। নওয়াজ বলেন, “সাফল্যের পরও আরশাদ কখনো তার শিকড় ভুলে যাননি। তিনি এখনও গ্রামে থাকেন। বাবা, মা, ভাইদের দেখে। তাই তাকে সম্মান জানাতে এই উপহার দিয়েছি।”

আরো পড়ুন: রোজভ্যালি চিটফান্ড রিফান্ড শুরু হয়েছে, রোজ ভ্যালি রিফান্ড অনলাইন

paris olympic 20244 arsag

ছয় বছর আগে নওয়াজের ছোট মেয়ের সঙ্গে আরশাদের বিয়ে হয়। আরশাদ তখন পেশাদার খেলোয়াড় ছিলেন না। নওয়াজ বলেন, “ছয় বছর আগে আরশাদ যখন আমার মেয়ের সঙ্গে বিয়ে দেয়, তখন সে একটা ছোট চাকরি করত। কিন্তু জ্যাভলিন ছিল তার নেশা। বাড়ির পাশের মাঠে জ্যাভলিনও নিক্ষেপ করা হয়। ধীরে ধীরে জ্যাভলিন খেলোয়াড় হয়ে ওঠে। এত দিনে আরশাদের স্বপ্ন সফল হয়েছে।”

আরো পড়ুন:  লক্ষ্মী ভান্ডার নয়! রাজ্য সরকার পুরুষ ও মহিলা উভয়কেই ৫ হাজার টাকা দেবে

অলিম্পিক থেকে ফিরে গ্রামের উন্নয়নের কথা শোনা গেল আরশাদের কণ্ঠে। তিনি বলেন, “আমার গ্রামে একটি রাস্তা দরকার। রান্নার গ্যাসেরও সংকট রয়েছে। সরকার যদি এই দুটি দিক দেখে তাহলে খুব ভালো হয়। আমার আরেকটি স্বপ্ন আছে। মিয়া চান্নুর কাছের শহরে একটি বিশ্ববিদ্যালয় থাকলে গ্রামের মেয়েরা সেখানে পড়তে যেতে পারে। দেড় থেকে দুই ঘণ্টার দূরত্বে তাদের মুলতানে যেতে হবে না। বিশ্ববিদ্যালয় পুরো এলাকার উন্নয়ন করবে।”

paris olympic 20244 arsag

প্যারিসে ৯২.৯৭ মিটার ছুড়ে সোনা জিতেছেন আরশাদ। তিনিই একমাত্র যিনি দুবার 90 মিটারের বেশি নিক্ষেপ করেছেন। নীরজ চোপড়া দ্বিতীয় হয়ে রৌপ্য জিতেছেন। ভারতীয় তারকা ৮৯.৪৫ মিটার ছুড়েছেন। গতবার টোকিওতে সোনা জিতলেও এবার তাকে রৌপ্য জিতে সন্তুষ্ট থাকতে হয়েছে

আরো পড়ুন:  কিছুতেই ওজন বাড়ে না? এই সহজ উপায়ে বাড়বে Weight

আরো পড়ুন: ওজন কমছে না? বাড়িতে এই রেসিপি তৈরি করলে চর্বি ঢেলে যাবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *